কক্সবাজার, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পূজামণ্ডপে উপহার

নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়া কুতুপালং (হিন্দু) রোহিঙ্গা ক্যাম্পের সনাতন ধর্মাবলম্বীদের একমাত্র শারদীয় দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শন করেছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের একটি প্রতিনিধি দল।
পরিদর্শনের সময় মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া হিন্দু রোহিঙ্গাদের সাথে পূজার শুভেচ্ছা বিনিময় ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।
শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে উখিয়া কুতুপালংস্থ হিন্দু রোহিঙ্গাদের আশ্রয় শিবিরে অবস্থিত হিন্দু মন্দির, দুর্গাপূজার মণ্ডপ ও ক্যাম্প পরিদর্শন করেন প্রতিনিধি দলটি।
রোহিঙ্গা (হিন্দু) ক্যাম্প ও শারদীয় দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শনে ছিলেন, কক্সবাজারস্থ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের (আরআরআরসি) পিএস টু সিনিয়র সহকারী সচিব পরিমল কুমার সরকার, ক্যাম্পের ইনচার্জ সিনিয়র সহকারী সচিব আরাফাতুল ইসলাম এবং বেসরকারি উন্নয়ন সংস্থা মুক্তি কক্সবাজার এর প্রধান নির্বাহী বিমল চন্দ্র দে।
পূজামণ্ডপ পরিদর্শনে উখিয়া উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদের প্রতিনিধি, ক্যাম্পে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী, ক্যাম্প ইনচার্জের কার্যালয়ের স্টাফ ও সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষ্যে হিন্দু রোহিঙ্গাদের খোঁজখবর নেন ও পূজার শুভেচ্ছা বিনিময় করেন। পরে পূজা উপলক্ষ্যে হিন্দু সম্প্রদায়ের রোহিঙ্গাদের উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

পাঠকের মতামত: