কক্সবাজার, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

টেকনাফে বিপুল পরিমাণ ইয়াবা জব্দ-মাদক কারবারি আটক

কক্সবাজার সীমান্ত উপজেলা টেকনাফ ২ বিজিবি’র অভিযানে ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ একজন মাদক কারবারিকে আটক করছে।

আটককৃত আসামি হলেন, টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্চন পাড়া এলাকার নুর হোসেন পুত্র মোঃ ইরফান (২২)।

টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লে: কর্নেল মোঃ মহিউদ্দিন আহমেদ তথ্য নিশ্চিত করে  জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ উনচিপ্রাং বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৭ হতে আনুমানিক ৫০০ গজ উত্তর দিকে মেজরের ঘের নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে উনচিপ্রাং বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত স্থানে গমন করতে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে লবণ মাঠের আইলের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

টহলদল ৫ জন ব্যক্তিকে বেশ কয়েকটি ব্যাগ নিয়ে নাফ নদী পার হয়ে বেড়ীবাঁধ অতিক্রম করে লবণ মাঠের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের মধ্য হতে একজনকে আটক করতে সক্ষম হয় এবং অপর চোরাকারবারিরা তাদের হাতে থাকা ব্যাগগুলো ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগে দ্রুত দৌড়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে আটককৃত চোরাকারবারির নিকট এবং পালিয়ে যাওয়া চোরকারবারিদের ফেলে যাওয়া ৪টি প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে ১,৬০,০০০ পিস ইয়াবাসহ একজন মাদক কারবারিকে আটক করছে। তিনি আরো জানা, আটককৃত আসামীকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

পাঠকের মতামত: