কক্সবাজার, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ইনসাফের বাংলাদেশ গড়ব : জামায়াত আমির

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে হাতে হাত মিলিয়ে আমরা ইনসাফের বাংলাদেশ গড়ব।

বুধবার (২১ আগস্ট) চট্টগ্রাম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদ ফয়সাল আহমেদ শান্ত ও শহীদ ওমর ফারুকের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। একই সঙ্গে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের দেখতে যান।

এ সময় উপস্থিত জনতার উদ্দেশ্যে ডা. শফিকুর রহমান বলেন, আপনাদের ছেলেরা একেকজন দ্বীনদার, সৎ, মেধাবি ও চরিত্রবান ছিলেন। আল্লাহ তায়ালা জীবন দেওয়া-নেওয়ার মালিক। এখানে চিরস্থায়ী থাকার সুযোগ নেই। তারা যে কাজে শহীদ হয়েছে আমরা দোয়া করি আল্লাহ যেন তাদেরকে কবুল করেন।

এর আগে বুধবার সকাল ৮টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান জামায়াতের আমির ডা. শফিকুর রহমান। এ সময় জামায়াতের নেতাকর্মী তাকে শুভেচ্ছা জানান। এরপর সাড়ে ৯টায় তিনি বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে দেখতে যান। তিনি তাদের চিকিৎসার খোঁজখবর নেন।

মেডিকেলে সাংবাদিকদেরকে উদ্দেশ্যে ডা. শফিকুর রহমান বলেন, অনেক রক্ত ও ত্যাগের বিনিময়ে আমাদের প্রিয় মাতৃভূমিতে একটা পরিবর্তন হয়েছে। যারা নিহত হয়েছে তাদের শাহাদাত আল্লাহ কবুল করুন, আর যারা আহত হয়েছে তাদেরকে দ্রুত সুস্থ করে দিন। এখানে আহতদের মধ্যে যাদেরকে দেখেছি তাদের প্রত্যেকের মুখে আমরা হাসি দেখেছি, আন্দোলনের জন্য নিজেদের রক্ত দিতে পেরে তারা প্রত্যেকেই গর্বিত।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম মহানগরী আমির ও সাবেক এমপি শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও মহানগরীর নায়েবে আমির ড. আ জ ম ওবায়েদুল্লাহ ও মুহাম্মদ নজরুল ইসলাম, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরের সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন

 

পাঠকের মতামত: