কক্সবাজার, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসানকে গ্রেপ্তার করেছে পুলিশ। আবুল হাসান এপিবিএন টেকনাফে কর্মরত ছিলেন।

ডিএমপিতে দায়ের হওয়া হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে সেখান থেকে তাকে গ্রেপ্তার করেছেন। টেকনাফ থানার ওসির দায়িত্বে থাকা পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় অভিযোগ করা হয়, বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে সরকার গত ২০ জুলাই কারফিউ জারি করে। ওইদিন দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত কারফিউ শিথিল ছিল। ওই সময় তাইম তার দুই বন্ধুর সঙ্গে যাত্রাবাড়ীর কাজলা এলাকায় চা খেতে যান। তখন কিছু আন্দোলনকারী বিক্ষোভ করছিল। তখন ইকবাল হোসেন, শামীম ও তানজিল আহমেদের নির্দেশে জাকির হোসেন ও তার সঙ্গীয়রা বিক্ষোভকারীদের ওপর টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ও গুলি চালায়।

প্রাণভয়ে ছাত্র-ছাত্রীরা এদিক-ওদিক ছোটাছুটি করতে থাকে। তাইম ও তার দুই বন্ধু লিটন চা স্টোরের ভেতর ঢুকে দোকানের সাটার টেনে দেয়। কিন্তু সাটারের নিচের দিকে আধা হাত খোলা ছিল। সেখানে অবস্থানকারীদের পুলিশ টেনে বের করে। পুলিশ পরিদর্শক জাকির হোসেন গুলি থেকে বাঁচতে চাইলে বাদীর ছেলেকে দৌড় দিতে বলেন। তখন ছেলে সবার আগে দৌড় দেয়। জাকির গুলি করেন। বিনা চিকিৎসায় তাইম সেখানেই মারা যান।

পরে গত ২০ আগস্ট নিহতের মা মোছা. পারভীন আক্তার ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ ইকবাল হোসেনসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় আরও যাদের আসামি করা হয় তারা হলেন- এডিসি শাকিল মোহাম্মদ শামীম, এসি তানজিল আহমেদ ও যাত্রাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন।

পাঠকের মতামত: