কক্সবাজার, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

টেকনাফে যুবককে অপহরণের পর মুক্তিপণ দাবি

কক্সবাজারের টেকনাফে বেলাল উদ্দিন (৩২) নামের এক যুবককে অপহরণ করে পাহাড়ে নিয়ে গেছে সন্ত্রাসীরা। অপহৃতের পরিবারে ফোন করে মুক্তিপণ বাবদ ৫০ লাখ টাকা দাবি করা হচ্ছে। বিষয়টি প্রশাসনকে অবহিত করলে বেলালকে হত্যার হুমকিও দিচ্ছে সন্ত্রাসীরা।

শনিবার (১২ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শিলখালী নিজ বাড়ি থেকে এ যুবককে অপহরণ করা হয়। অপহৃত বেলাল উদ্দিন ওই এলাকার আলী আহমদের ছেলে।

বেলালের চাচাতো ভাই অ্যাডভোকেট ফরিদ হোসেন জানান, বেলাল কক্সবাজার শহরের আদালত প্রাঙ্গণে ফটোকপির দোকান করে সংসার চালিয়ে আসছিল। প্রতি সপ্তাহে ছুটির দিনে নিজ গ্রামে বাড়িতে জমি জামা দেখতে গিয়েছিল। শনিবার দিবাগত রাত তিনটার দিকে পাহাড়ি সন্ত্রাসীরা অস্ত্রের মুখে জিম্মি করে তাকে পাহাড়ের দিকে নিয়ে যায়। রোববার (১৩ অক্টোবর) বিকেলের দিকে পরিবারের কাছে ফোন করে প্রথমে ৭০ লাখ টাকা পরে ৫০ লাখ টাকার মুক্তিপণ দাবি করেন। স্থানীয় প্রশাসন ও কাউকে এ বিষয়ে অবহিত করলে বেলালকে হত্যা করে মরদেহ গুম করার হুমকিও দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ফটোকপির দোকান করে সংসার চালানো বেলালের পরিবারের পক্ষে এতো টাকার মুক্তিপণ দেওয়া সম্ভব নয়।

বাহারছড়া ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য হাফেজ আহমেদ বলেন, বেলালের বাবার মৃত্যুর পর থেকে তারা কক্সবাজার শহরে বসবাস করেছেন। শনিবার পৈত্রিক বাগানবাড়ি দেখতে এসেছিলেন। রাতে ঘুমাতে গেলে অস্ত্রধারী সন্ত্রাসীরা অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের দিকে অপহরণ করে নিয়ে যায়। এরপর রবিবার বিকেলে মুক্তিপণ হিসেবে প্রথমে ৭০ লাখ পরে ৫০ লাখ টাকা দাবি করছে।

পাঠকের মতামত: