কক্সবাজার, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রাম কলেজে দুই পক্ষের মধ্যে উত্তেজনা, একজন পুলিশ হেফাজতে

চট্টগ্রাম কলেজে দুই পক্ষের মধ্যে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে। ঘটনাস্থল থেকে একজনকে উদ্ধার করে হেফাজতে নিয়েছে চকবাজার থানা পুলিশ।

আজ রবিবার (১ সেপ্টেম্বর) চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসের ভিতরে সকাল থেকে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

দুপুর ১ টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, চট্টগ্রাম কলেজের মূল ফটক দিয়ে কোন শিক্ষার্থীকে ভিতরে প্রবেশ দেওয়া হচ্ছিল না। এ সময় আগে থেকে ভিতরে থাকা শিক্ষার্থীদের একে একে বের হতে দেখা যায়।

এ ব্যাপারে চকবাজার থানা ওসি ওয়ালি উদ্দিন আকবর জানান, খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে। একজনকে উদ্ধার করে হেফাজতে নিয়েছি। বিস্তারিত পরে জানানো হবে।

চট্টগ্রাম কলেজ শিক্ষার্থী সারপরাজ নুর সিজ্জি জানান, কোন নিয়ম কানুন না মেনে একটি রক্ষিত গেটের তালা কেটে ক্যাম্পাসে প্রবেশ করেছে তারা। বৈষম্য বিরোধী শিক্ষার্থীর নামে কলেজ ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টি করা হচ্ছে। এটি কোনভাবে কাম্য নয়। সাধারণ শিক্ষার্থীরা হয়রানির শিকার হচ্ছে। আমরা একটি শান্তিপূর্ণ ক্যাম্পাস চাই। ক্যাম্পাসে কোন মারামারি, সংঘর্ষ চাই না।

মোঃ সায়েদ নামে আরেক শিক্ষার্থী জানান, আমিও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে প্রথম থেকে শেষ পর্যন্ত ছিলাম। আন্দোলন করেছি সকল বৈষম্য রুখে দিতে। কিন্তু বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নামে কলেজ ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টি করা এইটি কোনভাবে কাম্য নয়। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। কলেজ প্রশাসনরি কাছে আমরা দাবি জানাবো যাতে এটির যথাযথ ব্যবস্থা নেয়।

পাঠকের মতামত: