কক্সবাজার, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজার নিয়ে নেতিবাচক সংবাদ পরিবেশনে সবাইকে সতর্ক হতে হবে -ডিআইজি টুরিষ্ট পুলিশ বিধান ত্রিপুরা

টুরিষ্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি বিধান ত্রিপুরা
বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে শহীদদের স্মরণ ও আহতদের সুস্থতা কামনা করে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে অর্জিত সফলতার পথ ধরে এখন রাষ্ট্র সংস্কার চলছে। যে কোন বিপ্লবের পর ভঙ্গুর অবস্থা সৃষ্টি হয়। এর সুফল পেতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, কক্সবাজার হচ্ছে সারা বাংলাদেশের ফোকাস। কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের পর্যটন শহর বানাতে টুরিষ্ট পুলিশ ভূমিকা রাখতে চায়। অতিতে কক্সবাজারের ভাবমর্যাদা ক্ষুন্ন হয় মত কিছু সংবাদ প্রকাশ পেয়েছে। এখন থেকে তা না হয় মত টুরিষ্ট পুলিশ আরো সক্রিয় এবং সতর্ক থাকবে।

আজ মঙ্গলবার বিকেলে কক্সবাজার সৈকতের টুরিষ্ট পুলিশ কার্যালয়ে এক মতবিনিময় সভায় ডিআইজি বিধান ত্রিপুরা বলেন, সকলের মতামতের ভিত্তিতে দেশে বিদেশে যাতে কক্সবাজারের ভাবমর্যাদা বৃদ্ধি পায় সে ব্যবস্থা নেয়া হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, টুরিষ্ট পুলিশের কক্সবাজারে নবাগত জেলা পুলিশ সুপার শাকিল আহমদ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানভীর হোসেন, কক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবুর রহমান, হোটেল মোটেল গেষ্টহাউজ মালিক সমিতির সভাপতি আবুল কাসেম সিকদার, বিএনপি নেতা রফিক মিয়া ও সাংবাদিক শামসুল হক শারেকসহ রাজনৈতিক দলের প্রতিনিধি ও বিভিন্ন সংবাদ মিডিয়ার প্রতিনিধি এবং পর্যটন সংশ্লিষ্টরা।

এসময় বক্তারা বলেন, কক্সবাজারের পর্য়টন ও পর্য়টকদের নিয়ে নেতিবাচক সংবাদ পরিবেশন নিয়ে টুরিষ্ট পুলিশের আরো আন্তরিক ও সতর্ক হওয়া দরকার।

এবিষয়ে বিভিন্ন সংবাদ কর্মী ও সামাজিক যোগাযোগে মাধ্যমে পর্যটন বিষয়ে সংবাদ পরিবেশন ও লেখালেখির বিষয়ে সবাইকে সতর্ক হওয়ার আহবান জানান বক্তারা।

সৈকতে আওয়ামী দুঃশাসনের সময় দখলদারদের অবিলম্বে
উচ্ছেদ ও বিচ মেনেজমেন্ট কমিটির নামের চাঁদাবাজ কমিটি বাতিল ও পুঃনগঠনের দাবী জানান বক্তারা।

পাঠকের মতামত: