কক্সবাজার, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

উখিয়ায় কেন্দ্রীয় ফেমাস সংসদের দ্বিবার্ষিক সম্মেলন সম্পন্ন

কক্সবাজারের ঐতিহ্যবাহি সামাজিক সাংস্কৃতিক সংগঠন কেন্দ্রীয় ফেমাস সংসদের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকাল ৫টায় উখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফেমাস কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আলমের সঞ্চালনায় এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন- উখিয়া উপজেলা জামায়াতের আমির মাওলানা আবুল ফজল, বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ফেমাস সংসদের প্রতিষ্ঠাতা মাওলানা সোলতান আহমেদ ও এডভোকেট সাইফুদ্দিন খালেদ।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় ফেমাস সংসদের উপদেষ্ঠা শিল্পপতি আব্দুষ শুক্কুর,সাবেক ভাইস চেয়ারম্যান নুরুল আবছার, সাবেক কেন্দ্রীয় সভাপতি হুমায়ুন কবির জুশান, কমরু উদ্দিন মুকুল, নুরুল কবির মাহমুদ মোহাম্মদ ইউনুস, মাওলানা মোহাম্মদ নুরুল আবছার মোস্তাক আহমদ ও খোরশেদ আলম প্রমুখ।

প্রধান অতিথি উপজেলা জামায়াতের আমির মাওলানা আবুল ফজল বলেন, আমরা মানুষ হিসেবে সমাজে দায়বদ্ধতা রয়েছে। সামাজিক সাংস্কৃতিক সংগঠন কেন্দ্রীয় ফেমাস সংসদ সেই দায়-বদ্ধতা থেকে সমাজের বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে। সংগঠনের ভবিষ্যৎ কার্যক্রম আরো ত্বরান্নিত করতে আগামী দুই বছরের জন্য নুরুল কবির মাহমুদকে সভাপতি, মোহাম্মদ নুরুল আলমকে সাধারণ সম্পাদক এবং মোহাম্মদ ইউনুসকে অর্থ সম্পাদক করে একটি কমিটি ঘোষণা করে তিনি গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন। এতে সকল সদস্যবৃন্দ ঐক্যবদ্ধভাবে আগামীতে দেশ গঠনে ভূমিকা রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

পাঠকের মতামত: