কক্সবাজার, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

টেকনাফে ১১টি বাড়ি পুড়ে ছাই, ক্ষয়ক্ষতি প্রায় অর্ধ কোটি টাকা

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে আগুনে ১১টি বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে বাড়ির মালিকদের প্রায় ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল ৩টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উলুবনিয়া এলাকার বাসিন্দা সৈয়দ আকবরের ছেলে আবুল কাশেম লালুর ঘরের গ্যাস সিলিন্ডার থেকে এই আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকরা হলেন- সৈয়দ আকবর, আবুল মনজুর, নুর কামাল মিস্ত্রী, সব্বির আহমদ, রশিদ আহমদ, দেলোয়ার হোসেন, আবুল কালাম ধলু, মনির আহমদ, আবুল কাশেম লালু, আবু তাহের ও নুর আয়েশা।

স্থানীয়রা জানায়, আকস্মিকভাবে লালুর ঘরের ভেতর থেকে আগুনের লেলিহান বের হয়ে দ্রুত আগুনের তীব্রতা বাড়তে থাকে। আশপাশের লোকজন দ্রুত জড়ো হয়ে আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসকে খবর দেয়। স্থানীয়দের প্রায় আধঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হলেও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয়। এসময়ের মধ্যে প্রায় ১১টি বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এতে ৩০ থেকে ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মন্তব্য করেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী বলেন, উলুবনিয়া এলাকায় ১১টি ঘর পুড়ে গেছে। বিষয়টি ঊর্ধ্বতন সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করেছি এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকেও ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করা হবে।

পাঠকের মতামত: