কক্সবাজার, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

টেকনাফ স্থলবন্দর: আবারও মিয়ানমার থেকে এল ২০০ মেট্রিকটন পেঁয়াজ

কক্সবাজার টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে একটি ট্রলারে করে আবারও ২০০ মেট্রিকটন (৫ হাজার ব্যাগ) পেঁয়াজ এসেছে। গত বৃহস্পতিবার পেঁয়াজ এসেছে ৩৭৭ মেট্রিকটন।

আজ সোমবার দুপুরে মিয়ানমারের ইয়াঙ্গুন থেকে পেঁয়াজ ভর্তি ট্রলারটি টেকনাফ স্থল বন্দরে এসে নোঙ্গর করে বলে জানিয়েছেন ইউনাইটেড ল্যান্ড পোট টেকনাফে লিমিটেডের ম্যানেজার সৈয়দ মো. আনোয়ার হোসেন। সোমবার দুপুরে মেসার্স ফারুক ট্রেডার্সের মাধ্যমে পেঁয়াজ আমদানি করা হয়েছে।

ট্রলারটি টেকনাফ স্থল বন্দরে পৌঁছানোর পর থেকে পেযাজগুলো ট্রলার থেকে খালাস করা শেষে চট্টগ্রামের খাতুনগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হবে বলে জানান ব্যবসায়ীরা।

স্থলবন্দরের কাস্টমস সূত্র জানায়, ২০২৩ সালের নভেম্বর মাসের পর থেকে পেঁয়াজ আমদানি বন্ধ ছিল। চলতি মৌসুমে মেসাস ফারুক ট্রেডার্সের মাধ্যমে প্রথম চালানে ৩৭৭ মেট্রিকটন পেঁয়াজ এসেছিল। আজ দ্বিতীয় চালানো আরো ২০০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে।

টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার বিএম আব্দুল্লাহ আল মাসুম বলেন, বিশাল একটি কার্গো জাহাজে করে পেঁয়াজ সহ বিভিন্ন ধরনের পণ্য স্থলবন্দরে এসেছে। জাহাজটিতে ৩৩ হাজার ব্যাগ পেঁয়াজ, শুটকি মাছ ,শুকনা সুপারি,সহ বিভিন্ন পণ্য এসেছে। শুল্ক আদায় করে পেঁয়াজগুলো খালাস করার পর ট্রাকে ভর্তি করে দেশের বিভিন্ন শহরে  সরবরাহ করা হবে বলে জানান।

পাঠকের মতামত: