কক্সবাজার, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় সম্ভাব্য বন্যা মোকাবিলায় প্রস্তুুতি নিয়েছে বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে চকরিয়ার মাতামুহুরি নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে ফলে বন্যার আশঙ্কা রয়েছে।এদিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা বরাবরের মতো এই দুর্যোগ মোকাবেলায় নানা প্রস্তুতি হাতে নিয়েছেন।

ইতিমধ্যে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা বন্যা সহায়ক টিম গঠন করেছেন। টিমে যারা রয়েছে-সায়েদ হাসান,মোবারক হোসেন জিহান,শামসুল আলম সাঈদী,ইব্রাহীম ফারুক ছিদ্দিকী,আবু ছাদেক,মাসুদুল হাকীম,মুবিনুল ইসলাম,আরিফুল ইসলাম মুন্না,তারেক মনোয়ার,ওয়াহিদুল ইসলাম রানা,আরিফুল ইসলাম মুন্না,আরিফুল মতিন আদর,আবদুল মান্নান,আবু বক্কর,নুরুল ইসলাম,ফজলুল করিম,সুপন বড়ুয়া,সাজিব,রাফি,জাহেদুল ইসলাম, মুবিনুল ইসলাম (২)ফয়সাল, শাহেদ, রুস্তম, মোহাম্মদ সেজান ও শেফায়ত।
উল্লেখিত সমন্বয়ক ও শিক্ষার্থীরা চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৯টি ওয়ার্ডে সার্বক্ষণিক বন্যার্ত মানুষের পাশে থাকবে।

চকরিয়া বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সায়েদ হাসান,মোবারক হোসাইন জিহান,শামসুল আলম সাঈদী,ইবরাহীম ফারুক জানায় দেশের এক প্রান্তে ভারি বৃষ্টি এবং মধ্য রাতে খুলে দেওয়া ভারতের ফারাক্কা বাঁধের কারণে লক্ষ লক্ষ মানুষ আজ পানিবন্দি।দেশের এই ক্রান্তিকাল মুহুর্তে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন আবারো মানুষের পাশে এসে দাড়িয়েছে।আমরা চকরিয়ায় যারা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে প্রথম থেকে সক্রিয় ছিলাম তারাও যেভাবে পারি কেন্দ্র থেকে দেওয়া অ্যাকাউন্টে পানিবন্দি মানুষের জন্য সহযোগিতার চেষ্টা করে যাচ্ছি। বরাবরের মতো চকরিয়ায়ও কয়েকদিনের ভারি বৃষ্টিতে বন্যা হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। মাতামুহুরি নদীতে পানির অবস্থাও আশংকাজনক। তাই চকরিয়ার সকল স্তরের ছাত্র জনতা ও সকল স্তরের মানুষের প্রতি আমাদের অনুরোধ নিজ নিজ অবস্থান থেকে সতর্ক থাকুন,নিরাপদ স্থানে আশ্রয় গ্রহণ করুন,একে অপরের সহযোগিতায় এগিয়ে আসুন।আমরা সকলের সহযোগিতায় একজন স্বৈরাচার পতন করতে পেরেছি, সেভাবে সকলের সহযোগিতায় এমন বন্যা পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব ইনশাআল্লাহ। আমরা ভারতের আগ্রাসনের বিরুদ্ধেও রুখে দাঁড়াতে প্রস্তুত।

পাঠকের মতামত: